Bartaman Patrika
কলকাতা
 

চলচ্চিত্র উৎসবের বিদেশি অতিথিদের নিয়ে হেরিটেজ ওয়াক 

সোহম কর, কলকাতা: বুধবার চলচ্চিত্র উত্সব শুরু হল অন্য আঙ্গিকে। সকালে বিভিন্ন দেশের ১৬ জন অতিথিকে নিয়ে একটি হেরিটেজ ওয়াকের আয়োজন করেছিল উৎসব কর্তৃপক্ষ। সত্যজিত্ রায়ের বাসভবন থেকে শুরু করে টেকনিশিয়ান স্টুডিও, ইন্দ্রপুরী স্টুডিও, চলচ্চিত্র শতবার্ষিকী ভবন, স্বামী বিবেকানন্দের বাড়ি, ডালহৌসির জিপিও প্রভৃতি জায়গা দিয়ে ইকো পার্কে এসে এই ওয়াক শেষ হয়। 
বিশদ
তিন কর্মসূচিতে ধর্মতলা সহ মধ্য কলকাতায় তীব্র যানজট 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রানি রাসমণি অ্যাভিনিউতে এনআরসি’র প্রতিবাদে দলিত ও সংখ্যালঘুদের সভা, রাজা সুবোধ মল্লিক স্কোয়ারে এসইউসিআই (কমিউনিস্ট)-এর নবান্ন অভিযান এবং সেন্ট্রাল অ্যাভিনিউতে চাঁদনি চকের কাছে বিজেপির কলকাতা পুরসভা অভিযানের জেরে বুধবার দিনভর শহরের প্রাণকেন্দ্র ধর্মতলা সহ মধ্য কলকাতায় তীব্র যানজট হয়। 
বিশদ

14th  November, 2019
ডেঙ্গু প্রতিরোধে উদ্যোগ উলুবেড়িয়া, আমতায় 

সংবাদদাতা, উলুবেড়িয়া: গত কয়েকবছরের তুলনায় এই বছর ডেঙ্গু রোগের চরিত্র পরিবর্তন করায় আক্রান্তের সংখ্যা একলাফে অনেকটাই বেড়েছে। বেসরকারি তথ্য অনুযায়ী উলুবেড়িয়া পুরসভা এলাকায় ডেঙ্গুতে কয়েকজন আক্রান্ত হলেও সরকারিভাবে এই তথ্যকে মান্যতা দেওয়া হয়নি। 
বিশদ

14th  November, 2019
এপিসি রোডে পাইপে ফাটলের মেরামতি 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আচার্য প্রফুল্লচন্দ্র রোডে ভূগর্ভস্থ নিকাশি পাইপের মেরামতি অবশেষে শেষ করল কলকাতা পুরসভা। বুধবার ওই ১২ ইঞ্চির পাইপলাইনটির ফাটল মেরামতির কাজ শেষ হয়েছে বলে জানিয়েছেন নিকাশি বিভাগের শীর্ষকর্তারা।  
বিশদ

14th  November, 2019
স্কুলগাড়ির কাগজপত্র পরীক্ষা অভিযান
অভিভাবকদের বিক্ষোভে ছেড়ে দিতে হল কাগজপত্র না থাকা একাধিক পুলকারকে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চিৎপুর লকগেটের কাছে গত সোমবার একটি স্কুলবাস উল্টে যাওয়ায় জখম হয়েছিলেন পড়ুয়া ও অভিভাবকরা। তদন্তে উঠে আসে, ওই বাসটির সার্টিফিকেট অব ফিটনেস (সিএফ)-ই ছিল না। আগামী দিনে এমন ঘটনা এড়াতে বুধবার থেকে অভিযান শুরু করেছেন পুলিস ও মোটর ভেহিকেলস ইন্সপেক্টররা।
বিশদ

14th  November, 2019
তীব্র কটাক্ষ বিরোধীদের, অস্বস্তিতে তৃণমূল নেতৃত্ব
মুখ্যমন্ত্রী ঘুরে গেলেও গত পাঁচদিনে সাংসদ নুসরতের দেখা পেল না বিধ্বস্ত এলাকা

বিএনএ, বারাসত: বুলবুলের তাণ্ডবে সন্দেশখালি, হিঙ্গলগঞ্জ সহ বসিরহাটের বিস্তীর্ণ অংশ বিধ্বস্ত। দুর্গত মানুষের পাশে দাঁড়াতে খোদ মুখ্যমন্ত্রী হেলিকপ্টারে এলাকা পরিদর্শনের পর প্রশাসনিক বৈঠক করেছেন। কিন্তু, গত পাঁচ দিনে একবারের জন্যও দেখা যায়নি বসিরহাটের সংসদ সদস্য নুসরত জাহানকে। যা নিয়ে দুর্গত মানুষের মধ্যে ক্ষোভ তৈরি হয়েছে। 
বিশদ

14th  November, 2019
নবান্নে পাঠানো প্রাথমিক রিপোর্ট
বুলবুল: হাওড়া জেলায় ৮৭ কোটি ১১ লক্ষ টাকার ফসল নষ্ট 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: বুলবুলের কারণে হাওড়া জেলায় ৮৭ কোটি ১১ লক্ষ টাকার ফসল নষ্ট হয়েছে। জেলা কৃষি দপ্তর থেকে নবান্নে যে প্রাথমিক রিপোর্ট পাঠানো হয়েছে, তাতে বলা হয়েছে, মূলত আমতা ১ ও ২, শ্যামপুর ১ ও ২, বাগনান ১ ও ২ এবং উদয়নারায়ণপুর ব্লকে ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে আমতা-২ ব্লকে। 
বিশদ

14th  November, 2019
মদ্যপের দাপটে অতিষ্ঠ জীবনযাপন, মেয়রের কাছে কেঁদে অভিযোগ পাইকপাড়ার বাসিন্দার 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মদ্যপের দাপটে অতিষ্ঠ হয়ে বারবার পুলিস ও প্রশাসনের দ্বারস্থ হয়েছেন। কিন্তু মেলেনি কোনও সুরাহা। তাই এবার টক টু মেয়র অনুষ্ঠানে সরাসরি মেয়রের কাছে ফোন করে কেঁদে ফেললেন কলকাতা পুরসভার ৪ নম্বর ওয়ার্ডের অন্তর্গত পাইকপাড়ার রানি ব্রাঞ্চ রোডের এক বাসিন্দা। 
বিশদ

14th  November, 2019
টিটাগড়ে অস্থায়ী কর্মীদের বিক্ষোভ, ভাটপাড়াতেও কর্মবিরতি অব্যাহত, আবর্জনা জমে স্তূপ 

বিএনএ, বারাকপুর: স্থায়ীকরণের দাবিতে টিটাগড় পুরসভায় অস্থায়ী কর্মীরা বুধবারও পুরসভার সামনে বিক্ষোভ দেখান। সকাল থেকে দুপুর পর্যন্ত পরিষেবা বন্ধ রেখে বিক্ষোভের ফলে শহরের বিভিন্ন জায়গায় আবর্জনা জমে রয়েছে। দাবি পূরণ না হলে তাঁরা আন্দোলন চালিয়ে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছেন। 
বিশদ

14th  November, 2019
মমতার সভার দিনই হিঙ্গলগঞ্জে ত্রাণ বিলি নিয়ে অভিযুক্ত তৃণমূল, বিজেপি কর্মীদের মারধর 

বিএনএ, বারাসত: বসিরহাটের প্রশাসনিক সভায় রাজনীতির রং না দেখে ত্রাণ বিলির নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। কিন্তু, মুখ্যমন্ত্রীর নির্দেশের কয়েক ঘন্টার মধ্যেই হিঙ্গলগঞ্জে ত্রাণ বিলি নিয়ে রাজনীতির অভিযোগ উঠল তৃণমূল পরিচালিত গ্রাম পঞ্চায়েতের বিরুদ্ধে। এমনকী প্রতিবাদ করায় বিজেপি কর্মীদের বেধড়ক মারধর করার অভিযোগ উঠেছে।  
বিশদ

14th  November, 2019
নাবালিকা সৎ মেয়ের সন্তান প্রসবের পর লাগাতার ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার সৎ বাবা 

বিএনএ, চুঁচুড়া: নাবালিকা সৎ মেয়েকে এক বছরের বেশি সময় ধরে ধর্ষণ করার অভিযোগে সৎ বাবাকে গ্রেপ্তার করল উত্তরপাড়া থানার পুলিস। মেয়ের মায়ের অভিযোগের ভিত্তিতে রাজেশ শেখ ওরফে চাঁদ মহম্মদকে পুলিস মঙ্গলবার গভীর রাতে গ্রেপ্তার করে। 
বিশদ

14th  November, 2019
কলকাতা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা পিছনোর দাবিতে কলেজ স্ট্রিটে বিক্ষোভ, অবরোধ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা বিশ্ববিদ্যালয়ের স্নাতক স্তরের তৃতীয় সেমেস্টারের পরীক্ষা পিছনোর দাবিতে বৃহস্পতিবার দুপুরে কলেজ স্ট্রিটে হঠাৎই বিক্ষোভ দেখান কয়েকশো ছাত্রছাত্রী। কলকাতার বিভিন্ন কলেজ থেকে এসেছিলেন তাঁরা। বেশ কিছুক্ষণ কলেজ স্ট্রিট অবরোধ করেও রাখা হয়। 
বিশদ

14th  November, 2019
কার্তিক পুজোর ঢাকে কাঠি বাঁশবেড়িয়ায়, ইতিহাস ধোঁয়াটে হলেও উন্মাদনা তুঙ্গে

অভিজিৎ চৌধুরী, বাঁশবেড়িয়া, বিএনএ: সুবে বাংলার একদা সমৃদ্ধ জনপদ বংশবাটি বা বাঁশবেড়িয়ায় কার্তিক পুজোর ইতিহাস নিয়ে ধোঁয়াশা থাকলেও উন্মাদনা প্রবল। ইতিমধ্যেই কার্তিক পুজোর ঢাকে কাঠি পড়ে গিয়েছে। আধুনিকতার উতল হাওয়ায় থিম পুজোরও রমরমা। তারই মধ্যে রয়ে গিয়েছে শতাব্দী পার করে আসা একাধিক পুজো।  
বিশদ

14th  November, 2019
সিঙ্গুর, হরিপাল, ধনেখালি, তারকেশ্বরে ডেঙ্গুতে আক্রান্ত বহু, উদ্বেগে প্রশাসন

সংবাদদাতা তারকেশ্বর: অকাল বর্ষণে গ্রাম ও শহরাঞ্চলে বেড়েছে মশার প্রকোপ। ডেঙ্গু নিয়ে প্রশাসনের কড়া নজরদারি থাকলেও কর্মসূত্রে ভিন রাজ্যে থাকা বাংলার মানুষ ডেঙ্গুতে অসুস্থ হয়ে দেশে ফিরছেন। এই ধরনের সমস্যায় ডেঙ্গু ও মশাবাহিত রোগের প্রকোপ সামলাতে সমস্যায় পড়েছে প্রশাসন। 
বিশদ

14th  November, 2019
ঘোলায় তৃণমূল পার্টি অফিসে বোমাবাজি, লাগাতার সংঘর্ষে উত্তপ্ত এলাকা

বিএনএ, বারাকপুর: মঙ্গলবার মধ্যরাতে ঘোলা থানার তৃণমূল পার্টি অফিসে বোমাবাজিকে কেন্দ্র করে তীব্র উত্তেজনা তৈরি হয়। বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা বোমাবাজি করে বলে অভিযোগ। যদিও বিজেপি এই অভিযোগ অস্বীকার করেছে। 
বিশদ

14th  November, 2019

Pages: 12345

একনজরে
 বেঙ্গালুরু, ১৪ নভেম্বর (পিটিআই): যোগ দেওয়ার দিনই বরখাস্ত হওয়া ১৩ বিধায়ককে উপনির্বাচনের প্রার্থী হিসেবে ঘোষণা করল কর্ণাটক বিজেপি। একইসঙ্গে মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা ঘোষণা করে দিলেন, জয়ী হয়ে এলে এঁদের মধ্যে বেশ কয়েকজনকে তাঁর মন্ত্রিসভার সদস্য করা হবে। ...

মুম্বই, ১৪ নভেম্বর: জয়ের আশা জাগিয়েও মুম্বইয়ের বিরুদ্ধে ৩ উইকেটে হেরে গেল বাংলা। তার ফলে সৈয়দ মুস্তাক আলি টি-২০ টুর্নামেন্টের পরের রাউন্ডে ওঠা অনিশ্চত হয়ে পড়ল অরুণ লালের ছেলেদের। প্রথমে ব্যাট করে বাংলা তোলে ৪ উইকেটে ১৫৩ রান। ...

গাজা সিটি, ১৪ নভেম্বর (এপি): টানা বহু মাস ধরে গাজার ইসলামিক জিহাদ জঙ্গি বাহিনী এবং ইজরায়েল সেনাবাহিনীর লাগাতার গোলাগুলির লড়াইয়ের পর অবশেষে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রশান্ত কিশোরের দাওয়াই মেনে এবার ইস্তাহার উপনির্বাচনেও। দলের ইতিহাসে এই প্রথম কোনও উপনির্বাচনে ভোটারদের কাছে পৌঁছতে এলাকা ভিত্তিক ইস্তাহার প্রকাশের সিদ্ধান্ত নিল ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে বাধার মধ্য দিয়ে অগ্রসর হতে হবে। উচ্চতর বিদ্যার ক্ষেত্রে শুভ ফল পাবে। কর্মপ্রার্থীদের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২১: রুশ সাহিত্যিক ফিওদর দস্তয়েভস্কির জন্ম
১৮৮৮: স্বাধীনতা সংগ্রামী মৌলানা আবুল কালাম আজাদের জন্ম
১৯১৮: শেষ হল প্রথম বিশ্বযুদ্ধ
১৯৩৬: অভিনেত্রী মালা সিনহার জন্ম

11th  November, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.২৯ টাকা ৭৩.০০ টাকা
পাউন্ড ৯১.০০ টাকা ৯৪.৩২ টাকা
ইউরো ৭৭.৯২ টাকা ৮০.৮৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৪৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ কার্তিক ১৪২৬, ১৫ নভেম্বর ২০১৯, শুক্রবার, তৃতীয়া ৩৪/৪৩ রাত্রি ৭/৪৬। মৃগশিরা ৪৩/১৮ রাত্রি ১১/১২। সূ উ ৫/৫২/৪৬, অ ৪/৪৯/৩০, অমৃতযোগ দিবা ৬/৩৫ মধ্যে পুনঃ ৭/১৯ গতে ৯/৩১ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ২/৩৮ মধ্যে পুনঃ ৩/২২ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪২ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ৩/১৫ মধ্যে পুনঃ ৪/৭ গতে উদয়াবধি, বারবেলা ৮/৩৭ গতে ১১/২১ মধ্যে, কালরাত্রি ৮/৫ গতে ৯/৪৩ মধ্যে।
২৮ কার্তিক ১৪২৬, ১৫ নভেম্বর ২০১৯, শুক্রবার, তৃতীয়া ৩৩/৪৬/২৯ রাত্রি ৭/২৪/৪৫। মৃগশিরা ৪৪/২৬/৪৪ রাত্রি ১১/৪০/৫১, সূ উ ৫/৫৪/৯, অ ৪/৫০/১, অমৃতযোগ দিবা ৬/৪৮ মধ্যে ও ৭/৩১ গতে ৯/৩৯ মধ্যে ও ১১/৪৭ গতে ২/৩৮ মধ্যে ও ৩/২১ গতে ৪/৫০ মধ্যে এবং রাত্রি ৫/৪০ গতে ৯/১০ মধ্যে ও ১১/৫৩ গতে ৩/২৪ মধ্যে ও ৪/১৯ গতে ৫/৫৫ মধ্যে, বারবেলা ৮/৩৮/৭ গতে ১০/০/৬ মধ্যে, কালবেলা ১০/০/৬ গতে ১১/২২/৫ মধ্যে, কালরাত্রি ৮/৬/৩ গতে ৯/৪৪/৪ মধ্যে।
 ১৭ রবিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: কর্মপ্রার্থীদের বিভিন্ন দিক থেকে শুভ যোগাযোগ ঘটবে। বৃষ: বন্ধুবান্ধব ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৫৩৩: ইনকা সভ্যতার রাজধানী কুঝকোয় পদার্পণ করলেন ফ্রান্সিসকো পিজারিও১৬৩০: জার্মান ...বিশদ

07:03:20 PM

কলকাতা চলচ্চিত্র উৎসবের সমাপ্তি অনুষ্ঠানে ভিডিও বার্তা অমিতাভ বচ্চনের 

05:20:00 PM

প্রথম টেস্ট: দ্বিতীয় দিনের শেষে ভারত ৪৯৩/৬ (৩৪৩ রানের লিড) 

05:05:49 PM

মালদহের সুজাপুরে ২০ লক্ষ টাকার জালনোট উদ্ধার 
২০ লক্ষ টাকার জালনোট উদ্ধার হল মালদহের কালিয়াচক এলাকার সুজাপুরে। ...বিশদ

03:53:52 PM

দ্বিশতরান মায়াঙ্ক আগরওয়ালের, ভারত ৩৬৫/৪

03:51:23 PM